September 19, 2024, 10:40 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

কাহালুর ১২ মাইলে চাতাল ভাংচুর করে জবর দখলের চেষ্টা থানায় অভিযোগ।

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার কাহালুর বিরকেদার ১২ মাইল এলাকায় চাতাল ও বয়লার ভাংচুর, অবৈধ ভাবে জবর দখলের চেষ্টা ও জীবন নাশের হুমকী। ১০ জনের নামে থানায় অভিযোগ।

কাহালু উপজেলার বিরকেদার নয়াপাড়ার মৃত উজির উদ্দিনের ছেলে হানিফ উদ্দিন প্রাং (৫০) তার লিখিত অভিযোগে উল্লেখ করেন যে, আমার মরহুম পিতা উজির উদ্দিন প্রাং, কাহালু উপজেলার জে এল নং ২, মৌজা বিরকেদার, এস এ দাগ নং ৪১৪৬ ও ৪১৪৭, জমির পারমান-১ একর ০৫ শতাংশ জমি ক্রয় সূত্রে মালিক হয়। সেখানে সে পুকুর খনন এবং একাংশ ভরাট করে মিল ও চাতাল নির্মাণ করে। উক্ত সম্পত্তি সহ মিল-চাতাল আমার পিতা আমার ও আমার ভাই এর নামে রেজিস্ট্রি দলিল করে দেন। এর পর আমাদের নামে খারিজ করে, যথারিতি রাজস্ব প্রদান করে দীর্ঘ দিন যাবত শান্তি পূর্ণ ভাবে ব্যরসা চালিয়ে আসিতেছি। কিছুদিন পূর্বে অভিযুক্ত আবু জাফর (গং) জমির মালিকানা দাবী করে। বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে একাধিক শালিশী বৈঠক হয় কিন্তু জমি-জমা সংক্রান্ত বিষয় এবং দীর্ঘদিন অতিবাহিত হওয়ায় তা স্থানীয় ভাবে সমাধান সম্ভব না হওযায় বিষয়টি নিয়ে বাদী পক্ষকে আদলতের আশ্রয় নেওয়ার পরামর্শ্ব প্রদান করেন। সেই মোতাবেক উক্ত জোতের উপর অভিযুক্তরা আদালতে একটি বন্টন মোকদ্দমা আনায়ন করে। এমতবস্থায় হানিফ উদ্দিন প্রাং ও তার ভাই আদালতে তাদের সম্পত্তির দলিলসহ প্রযোজনীয় কাগজ পত্র উপস্থাপন করে নিষেধাজ্ঞার আবেদন করলে আদালত তা মন্জুর করেন।

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে পট পরিবর্তনের সময় দেশের বিরাজমান পরিস্থিতির সুযোগে, গত ৭ আগষ্ট অভিযুক্তরা সংঘবদ্ধ হয়ে চাতালের হাউজ, বয়লায় ভাংচুর করে এবং চাতালের খলায় জোর পূর্ব গাছ লাগিয়ে দখলের চেষ্টা করে। বিষয়টি নিয়ে থানায় অভিযোগ দিলে থানা পুলিশ উভয় পক্ষকে থানায় আহবান করেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান উভয় পক্ষ এবং তাদের আইনজীবিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উস্থিতিতে অভিযুক্তরা ভাংচুর ও জবর দখলের চেষ্টার কথা স্বীকার করে। এসময় চেয়ারম্যানের উপস্থিতিতে অভিযুক্তরা ভাংচুরের ঘটনা সমাধানের জন্য থানা পুলিশের নিকট সময় চান। পুলিশ এসময় মোকদ্দমা শেষ না হওয়া পর্যন্ত অভিযুক্তদের নালিশী সম্পতির উপর না যাওয়ার নির্দেশ দিয়ে আগামী ২৩.০৮.২০২৪ ইং তারিখ শুক্রবার আবারো থানায় বসার দিন ধার্য্য করে।

এতকিছুর পর নিদ্দেষ্ট দিনের আগেই গত ২১ আগষ্ট সকাল ৯ টার দিকে অভিযুক্তরা আবারো উক্ত সম্পত্তিতে উপস্থিত হয়ে ভাংচুর করে গাছ লাগানোর চেষ্টা করে, এসময় হানিফ ও তার ভাই বাধা নিষেধ করতে গেলে তারা লাঠি সোটা, হাসুয়াসহ দেশীয় আস্ত্র শস্ত্র নিয়ে ধাওয়া করে, এসময় বাদী ও তার ভাই দৌড়িয়ে প্রাণ রক্ষা করে। এ ব্যাপরে হানিফ উদ্দিন প্রাং বাদী হয়ে জাফর প্রাং, মিঠুন, জুম্মন সহ ১০ জনের নামে কাহালু থানায় লিখিত অভিযোগ করেন। অভিযোগের বিষয়টি থানা পুলিশ নিশ্চিত করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com